সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১
ad
দেড় বছর পর জাতীয় দলে ফিরলেন সাইফউদ্দিন
ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮:৪৯ পিএম, ২৮ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এই ম্যাচগুলোর জন্য আজ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন, আছেন ওপেনার পারভেজ হোসেন ইমন। এতে দেড় বছর পর জাতীয় দলে ফিরলেন সাইফউদ্দিন।

২০২২ সালের অক্টোবরে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন সাইফউদ্দিন। গত বিপিএলে দুর্দান্ত পারফর্ম্যান্স করে ফের নজরে আসেন তিনি। তার ফেরা নিয়েও কথা হচ্ছিল। শেষ পর্যন্ত সুযোগ মিলেছে তার।

এ বছর এখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা আফিফ হোসেনও সুযোগ পেয়েছেন। ওয়ানডে বিশ্বকাপে খেললেও এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়নি ওপেনার তানজিদ হাসানের। তিনিও আছেন এই স্কোয়াডে।

এছাড়া সাকিব আল হাসানের সঙ্গে রাখা হয়নি আইপিএলে ব্যস্ত থাকা মোস্তাফিজুর রহমানকে।

আগামী ৩ মে থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম তিনটি ম্যাচ (৩, ৪ ও ৭ মে) অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে। বাকি দুটি ম্যাচ (১০ ও ১২ মে) খেলার জন্য ঢাকায় ফিরবে দুই দল।

বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন।