রোববার, ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৯ অগ্রহায়ণ ১৪৩০
ad
যেভাবে হোয়াটসঅ্যাপে ভিডিওবার্তা পাঠাবেন
ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩:৪২ পিএম, ০৫ আগস্ট ২০২৩

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রতিদিন কয়েকশো কোটি মানুষ ব্যবহার করেন। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি বন্ধু কলিগদের আলাদা আলাদা গ্রুপ ব্যবহার করেন। এছাড়াও আছে অফিসিয়াল চ্যাট। বর্তমানে জরুরি যত ফাইল, ছবি, ভিডিও আদান প্রদান করছেন।

এতদিন বার্তা বা ছবি আদান-প্রদান, ভয়েস ও ভিডিওকলের সুযোগ মিললেও সম্প্রতি ভিডিওবার্তা পাঠানোর সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ। আইফোনের পাশাপাশি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোন থেকে সহজেই এ সুবিধা ব্যবহার করা যায়।

ভিডিওবার্তা পাঠানোর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তি বা গ্রুপের চ্যাট অপশনে প্রবেশ করতে হবে। এর পর অডিওবার্তা পাঠানোর আদলে মাইক্রোফোন বাটন ট্যাপ করে ভিডিও মেসেজ বাটন নির্বাচন করতে হবে।

এবার বাটনটি ট্যাপ করার পর ভিডিও আইকন চেপে ধরে ভিডিও রেকর্ড করতে হবে। বাটন থেকে আঙুল তুলে নিলেই রেকর্ড করা ভিডিওবার্তাটি স্বয়ংক্রিয়ভাবে পোস্ট হয়ে যাবে।

উল্লেখ্য, ভিডিওবার্তার মাধ্যমে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও পাঠানো যায়। ফলে চাইলে ভিডিওবার্তার মাধ্যমে বন্ধু বা পরিচিতদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য বা অন্যদের বার্তার প্রতিক্রিয়াও জানানো সম্ভব।