সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১
ad
ইজিবাইক চলাচল বন্ধের প্রতিবাদে বিক্ষোভ, ট্রাফিক পুলিশের সিদ্ধান্ত প্রত্যাহার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
  • আপডেট করা হয়েছে : ০৫:৩০ পিএম, ০৬ মে ২০২৩

বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বরিশাল নগরের কেন্দ্রবিন্দু সদর রোড রুটে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিক্সা চলাচল গতকাল শনিবার সকালে বন্ধ করে দিয়েছিল পুলিশের ট্রাফিক বিভাগ। তারা ৪২টি ইজিবাইক ও রিক্সা আটক করে। এ নিয়ে চালকরা সংঘবদ্ধ হয়ে আন্দোলন শুরু করলে অস্থিরতা দেখা দেয়। পরে আন্দোলনের মুখে পুলিশ সিদ্ধান্ত প্রত্যহার করে। ছেড়ে দেয়া হয় আটক ইজিবাইক ও রিক্সা।

জানা গেছে, শনিবার ইজিবাক ও রিক্সা চালকরা নথুল্লাবাদ টার্মিনালে জড়ো হয়। পরে বিক্ষোভ শুরু করলে যান চলাচল বাধাগ্রস্থ হয়। চালকরা দাবী করেন, অযৌক্তিক কারনে সিটি করপোরেশনের ইন্ধনে তাদের পেটে লাথি মারতে চায় পুলিশ প্রশাসন।

ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের প্রচার সম্পাদক শহীদুল ইসলাম জানান, সিটি করপোরেশনের নতুন নির্দেশনার দোহাই দিয়ে ট্রাফিক পুলিশ শনিবার সকালে কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বিএম কলেজ সড়ক হয়ে সদর রোড জেলখানার মোড় রুটে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিক্সা চলাচল বন্ধ করে দেয়। আটক করা হয় ৪২টি ইজিবাইক ও রিক্সা। পরে চালকরা সংঘবদ্ধ বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ শুরু করেন। আন্দোলনের মুখে পুলিশ তাদের সিদ্ধান্ত থেকে সরে আসে এবং যানবহন দুটির চলাচল উম্মুক্ত করে দেয়।

এ ব্যাপারে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ট্রাফিক) মো. ফারুক জানান, বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিক্সা চলাচলে বিধিনিষেধ প্রত্যাহার করে নেয়া হয়েছে। এ ঘোষনা দেয়ার পর ওই দুটি যানবহন স্বাভাবিকভাবে চলাচল করছে।